Run for Ratan

রতন কুমার বিশ্বাস। মুক্তিযুদ্ধের শুরুতেই রফিকুল ইসলাম খোকনের নেতৃত্বে গড়ে ওঠা গেলিরা বাহিনীতে যোগ দেন। বুকভর্তি আশা আর “মোরা একটি মুখের হাসির জন্য অস্ত্র ধরি” শুনতে শুনতে জীবন বাজি রেখে দেশকে স্বাধীন করে ফেললেন। এক সময় ব্যানার লিখে জীবন চালাতেন। এখন অন্যের উপর জীবন চলে। রাস্তার পাশে পরিতাক্ত একটি দোকান ঘরে (বাস স্টান্ডের কাছে মেগনি তলা) তিনি থাকেন।

দেশ এগিয়ে যাচ্ছে। বিজয়ের ৪৯ বছর পূর্তি হচ্ছে। আমরা বাংলাদেশে ম্যারাথন অর্গানাইজ করছি। নাইকি-এডিডাস পরে এক্সারসাইজ করছি। আর এই মুক্তিযোদ্ধা খালি পায়ে রাস্তায় রাস্তায় হেটে কুড়িয়ে খাচ্ছে।
আমরা কয়েকজন বিজয়ের মাসে রতনের জন্য দৌড়াবো: ৪৯ কিমি। আর আমাদের বন্ধু, আত্মীয়, কলিগদের কাছে রতনের হয়ে সাহায্য চাইবো। আপনিও যোগ দিন না আমাদের সাথে। দৌড়ে বা হেটে আর রতনকে সাহায্য করে। আপনার অল্প কিছু অনুদানে রতন বাকি জীবনটা কিছুটা হলেও স্বস্তিতে কাটাতে পারবে। দেশ স্বাধীনের জন্য উনি যে ত্যাগ স্বীকার করেছেন, তার পরিপূর্ণ প্রতিদান দেয়া আমাদের পক্ষে সম্ভব নয়। কিন্তু সামান্য কিছু করতে পারলেও, আপনার এবং আমার মনে হবে- আমরা একেবারে অকৃতজ্ঞ নই।
মুক্তিযোদ্ধা: রতন কুমার বিশ্বাস
যুদ্ধস্থান:  বাগেরহাট
গ্রাম :কালদিয়া
ইউনিয়ন: গোটাপাড়া
জেলা: বাগেরহাট
%
Funds Raised
  • ৳ 11,000.00Pledged
  • ৳ 100,000.00Goal
  • 4Contributors
This campaign is expired

Other Causes

Cholo Shobai has built a platform that enables nonprofits, organizations, entrepreneurs and businesses receive financial support from anyone.